নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম | Nagad Account Number Change

নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম- আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আপনি কি নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকে আমি শেয়ার করব নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম। আশা করি সবাই মনোযোগ সহকারে পড়বেন।

নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম

একজন নগদ একাউন্ট ব্যবহারকারী হিসাবে, আপনি যদি আপনার নগদ একাউন্ট বা আপনার একাউন্ট নাম্বার নিয়ে কোনো সমস্যার সম্মুখীন হন,তাহলে আপনাকে আপনার নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার নিয়ম সম্পর্কে জানতে হবে।

এবং কিভাবে আপনি কিছু ধাপ অনুসরণ করে সহজেই নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করতে পারবেন, তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো।

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করা সম্ভব?

আপনি যদি সঠিক ধাপগুলি অনুসরণ করতে পারেন তাহলে আপনি অবশ্যই মোবাইল একাউন্ট  পরিবর্তন করতে পারবেন এবং আপনার নতুন একাউন্ট নাম্বার সেট করতে পারবেন।

মোবাইল নাম্বার পরিবর্তন করতে আপনাকে অবশ্যই সঠিক তথ্য প্রদান করতে হবে। তাহলে আপনি সঠিকভাবে নাম্বার পরিবর্তন করতে পারবেন।

নগদ একাউন্টে নাম্বার পরিবর্তন করার নিয়ম

নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার জন্য আপনার যে সকল ডকুমেন্টস এর প্রয়োজন হবে তা নিচে উল্লেখ করা হলো।

  1. যে ব্যক্তি একাউন্ট তৈরি করেছেন তার প্রয়োজন হবে।
  2. একাউন্ট তৈরি করার সময় যে জাতীয় পরিচয়পত্র দিয়েছিল তা লাগবে।
  3. পাসপোর্ট সাইজের এক কপি ছবি।
  4. সর্বশেষ লেনদেনের স্টেটমেন্ট।

আপনার যদি উপরে উল্লিখিত সকল তথ্য থাকে তাহলে আপনি সহজেই একাউন্ট নাম্বার পরিবর্তন করতে পারবেন এবং অন্য একাউন্ট নাম্বার সেট করতে পারবেন।

আরও পড়ুনঃ নগদ ইসলামিক একাউন্ট কি

একাউন্ট নাম্বার পরিবর্তন করতে, আপনাকে প্রথমে আপনার আশেপাশের সকল নগদ কাস্টমার কেয়ারে যেতে হবে।

আপনি যখন যাবেন তখন আপনার নগদ নাম্বার পরিবর্তন করার জন্য সরাসরি কথা বলতে পারবেন।  

যদি আপনার দেওয়া সকল তথ্য সঠিক হয়, তাহলে তারা আপনার নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করে দিবে বা আগের নগদ একাউন্ট বন্ধ করে নতুন নগদ একাউন্ট তৈরি করে দিবে।

একটি নগদ একাউন্ট নাম্বার পরিবর্তন করার সময় সবচেয়ে গুরুত্বপূর্ণ কাজটি হল আপনার আগের একাউন্টটি বন্ধ করা এবং একটি নতুন একাউন্ট খোলা।

অতএব, নগদ কর্তৃপক্ষ আপনার পূর্ববর্তী নাম্বার দিয়ে তৈরি একাউন্টটি বন্ধ করে দেবে এবং তারপরে আপনি যে নাম্বার দিয়ে একাউন্ট তৈরি করতে চান সেটি দিয়ে একটি নতুন একাউন্ট তৈরি করতে পারবেন।

একটা বিষয় খেয়াল রাখবেন আপনি আইডি কার্ড দিয়ে নগদ একাউন্ট খুলতে পারবেন। সেক্ষেত্রে নগদ একাউন্ট বন্ধ হয়ে গেলে সেই আইডি কার্ড দিয়ে আবার একাউন্ট তৈরি করতে পারবেন।

তাই আপনি যদি আগের এনআইডি কার্ড দিয়ে একাউন্ট তৈরি করতে চান, তাহলে কাস্টমার কেয়ারে যান এবং তারপর একাউন্ট বন্ধ করে নতুন অ্যাকাউন্ট তৈরি করুন।

শেষ কথা 

উপরে নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করার নিয়ম বিস্তারিত আলোচনা করা হয়েছে। নগদ একাউন্টের নাম্বার পরিবর্তন করতে হলে অবশ্যই আপনাকে কাস্টমার কেয়ারে যেতে হবে। আশা করি সবাই বুঝতে পেরেছেন। ধন্যবাদ সবাইকে। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url