উপায় একাউন্ট খোলার নিয়ম ২০২৩ | How To Open Upay Account

উপায় একাউন্ট খোলার নিয়ম- আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বৃন্দ আশা করি সবাই ভালো আছেন। আপনি কি উপায় একাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জানতে চাচ্ছেন? তাহলে আজকের আর্টিকেলটি আপনার জন্য। আজকে আমি শেয়ার করব উপায় একাউন্ট খোলার নিয়ম। আশা করি সবাই মনোযোগ সহকারে পড়বেন।

উপায় একাউন্ট খোলার নিয়ম

Upay হলো ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (UCB) একটি জনপ্রিয় মোবাইল ব্যাংকিং সেবা। Upay হলো বিকাশ, নগদ, রকেট একাউন্টের মতো একটি মোবাইল ব্যাংকি পরিষেবা। এই উপায় একাউন্ট খোলার মাধ্যমে, আমরা সহজেই এক একাউন্ট থেকে অন্য একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারব।


আপনি Upay একাউন্টের মাধ্যমে মোবাইল ব্যাংকিং এর সকল সুবিধা পাবেন। যেমন- ক্যাশ আউট, সেন্ড মানি, মোবাইল রিচার্জ, ইউটিলিটি বিল পেমেন্ট, অনলাইন শপিং ইত্যাদি।


অনেকেই প্রশ্ন করেন, কিভাবে একাউন্ট খুলবেন?  আজকের পোস্টটি মূলত তাদের জন্য যারা অনলাইনে Upay একাউন্ট খোলার নিয়ম খুঁজছেন।
তো চলুন শুরু করা যাক।


উপায় একাউন্ট খুলতে কি কি প্রয়োজন?

  1.   একটি সচল সিম।
  2.   একটি অ্যান্ড্রয়েড ফোন
  3.   জাতীয় পরিচয়পত্র (NID)




Upay অ্যাপ ডাউনলোড করার উপায়


Upay একাউন্ট খুলতে প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে উপায় অ্যাপ ডাউনলোড করতে হবে।  আপনি এখান থেকে সরাসরি ডাউনলোড করতে পারবেন।


কিভাবে Upay একাউন্ট খুলবেন


যারা Upay একাউন্ট খুলতে আগ্রহী তারা নিচের নিয়মগুলো মেনে চললে সহজেই Upay একাউন্ট খুলতে পারবেন। একাউন্ট খোলার বিস্তারিত নিয়ম নিচে দেওয়া হল।


1. প্রথমে, আপনার স্মার্টফোনে Google Play Store থেকে Upay অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করুন।


2. একবার Upay অ্যাপ ইনস্টল হয়ে গেলে, অ্যাপটি ওপেন করুন। এবার নিচের "রেজিস্ট্রেশন" বাটনে ক্লিক করুন।


3. তারপর আপনি যে নাম্বারে Upay একাউন্ট খুলতে চান সেটি টাইপ করুন এবং নীচের মোবাইল অপারেটরটি সিলেক্ট করুন এবং "আপনার নাম্বার যাচাই করুন" বোটনে ক্লিক করুন।


4. কিছুক্ষণের মধ্যে, একটি 4-সংখ্যার ওয়ান টাইম পাসওয়ার্ড (OPT) কোড আপনার মোবাইল নাম্বারে পাঠানো হবে৷ এই ওপিটি কোডটি অ্যাপ বক্সে স্বয়ংক্রিয়ভাবে স্থাপন করা হবে। এবং যদি না হয়, তাহলে টাইপ করুন এবং OPT কোড লিখুন।


5. তারপর আপনার স্মার্টফোনের পিছনের ক্যামেরা স্বয়ংক্রিয়ভাবে চালু হবে। এখানে, আপনার NID কার্ডের সামনের এবং পিছনের একটি পরিষ্কার ছবি তুলুন এবং Done বাটনে ক্লিক করুন।


6. এখন আপনার মোবাইলের ফ্রন্ট ক্যামেরা অন থাকবে। এখানে সেলফি তুলতে হবে। এখন আপনার NID কার্ড যাচাই করা হবে।


7. যে ইন্টারফেসটি খুলবে তাতে আপনার পেশা, লিঙ্গ, ইমেল লিখুন।


8. এখন আপনার সামনে যে ইন্টারফেসটি আসবে সেটি আপনার প্রদত্ত NID কার্ডের তথ্য দেখতে পাবেন। এরপর, সকল তথ্য সঠিক হলে, "I agree with upay" অপশনে টিক দিন এবং "নিশ্চিত করুন" বাটনে ক্লিক করুন।


9. এখন আপনার সামনে যে ইন্টারফেসটি আসবে তাতে 4 ডিজিটের পিন সেট করতে হবে। উল্লেখ্য যে পিনটি এলোমেলোভাবে দিতে হবে।  যেমন- 1897, 5134।  পিন প্রবেশ করার পর, "নিশ্চিত" বাটনে ক্লিক করুন।


পিন সেট করার পরে, আপনার উপায় একাউন্ট খোলার কাজ সম্পন্ন হবে। এখন আপনাকে স্বাগত জানানোর জন্য আপনার নাম্বারে একটি এসএমএস পাঠানো হবে। এবার "Get Started" বাটনে ক্লিক করুন। আপনার উপায় একাউন্ট খোলা হয়েছে। এরপর থেকে আপনি উপায় একাউন্টের সকল সুবিধা পাবেন


বাটন ফোনে উপায় একাউন্ট খোলার নিয়ম


যারা বাটন ফোন ব্যবহার করেন তারা কিভাবে একাউন্ট খুলবেন? আসলে, অ্যাপ ছাড়া একাউন্ট খোলা সম্ভব নয়। তবে হ্যাঁ, আপনি যদি অ্যাপ ছাড়াই একটি বাটন ফোনে উপায় একাউন্ট খুলতে চান, তাহলে আপনি আপনার নিকটস্থ উপায় এজেন্ট বা উপায় কাস্টমার কেয়ারে গিয়ে উপায় একাউন্ট খুলতে পারবেন।


উপায় এজেন্ট বা কাস্টমার কেয়ারে গিয়ে উপায় একাউন্ট খুলতে হলে আপনাকে অবশ্যই আপনার জাতীয় পরিচয়পত্র অর্থাৎ NID কার্ড এবং ব্যাটন মোবাইল সাথে নিয়ে যেতে হবে। ১০ মিনিটের মধ্যেই আপনার উপায় একাউন্ট খোলা হয়ে যাবে।


উপায় একাউন্ট কোড


মোবাইল ব্যাংকিং একাউন্ট পরিচালনার জন্য একটি কোড আছে। উপায় একাউন্ট কোড হল *268#


উপায় হেল্পলাইন


আপনার একাউন্ট সম্পর্কিত কোনো সমস্যা হলে, আপনি হেল্পলাইন নাম্বারে যোগাযোগ করতে পারবেন। উপায় কল সেন্টার 16268 দিনে 24 ঘন্টা এবং সপ্তাহের 7 দিন উপায় সম্পর্কিত যেকোন তথ্য এবং সেবা প্রদানের জন্য খোলা থাকে।






শেষ কথা


উপরে উপায় একাউন্ট খোলার নিয়ম নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। উপরে উল্লেখ্য নিয়ম গুলো অনুসরণ করলেই আপনি একটি উপায় একাউন্ট খুলতে পারবেন। আশা করি সবাই বুঝতে পেরেছেন। ধন্যবাদ সবাইকে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url